কিওয়ার্ড রিসার্চ ও আমার অভিজ্ঞতা। - Nas Distribution

Breaking

Post Top Ad

Responsive Ads Here

Saturday, April 4, 2020

কিওয়ার্ড রিসার্চ ও আমার অভিজ্ঞতা।

এসইওর সাথে আমরা যারা সংশ্লিষ্ট তারা কিওয়ার্ড রিসার্চ শব্দটি শুনে নি এটা অসম্ভব। আমি এসইও শিখছি তাই অনেক টিউটোরিয়াল ও অনেকের পরামর্শ পেয়েছি কিওয়ার্ড রিসার্চ নিয়ে।
* প্রথম দিকে কাজটি খুবই কঠিন মনে হবে স্বাভাবিক। তাই হতাশ হওয়ার কিছু নেই।
* লো কম সার্চ ভলিউম দিয়ে শুরু করুন এবং আস্তে আস্তে সংখ্যা বাড়ান। আমি প্রথমেই অনেক বেশি সার্চ ভলিউম (৮০০+) ও লো কম্পিটিশন কিওয়ার্ড খুজতে যেয়ে ভাল ধাক্কা খেয়েছি। ১৫০-২০০ ভলিউম এর গুলো খুজতে থাকুন আগে।
* কিওয়ার্ড রিসার্চের জন্য ফ্রিতে যে অসাধারণ টুলসগুলো পেতে পারেন : Keywords Everywhere, Ubersuggest, GGoogle Keyword planner, Soovle etc.
* কিওয়ার্ড রিসার্চের প্রাথমিক কাজ হল KW সংগ্রহ করা। প্রথমেই সকল ফ্রি টুলস ইউজ করে সকল KW কালেক্ট করে নিন ওএক্সেলে নিয়ে ডুপ্লিকেট ডিলিট করে নিন। তারপর Keywords Everywhere দিয়ে সার্চ ভলিউম জেনে নিন।
* লংটেইল কিওয়ার্ড পেতে Keywords Shitter সেরা একটি টুল। এটা কাজ করছিলনা এতদিন। এখন আবার কাজ করছে।
এটা ইউজ করতে পারেন।
.
আমি নতুন এ কাজে তাই অনেক ভুল ভ্রান্তি থাকতে পারে। ভুল কিছু থাকলে সহায়তা করুন তথ্য দিয়ে।

No comments:

Post a Comment